এক মেয়ের আয় ৬ লক্ষ ডলার ইউটিউব থেকে - IT Bari 71

Latest

কিছু না করার চেয়ে কিছু করা ভালো

Friday 26 April 2019

এক মেয়ের আয় ৬ লক্ষ ডলার ইউটিউব থেকে

বিউটি টিপস্ ভিডিও তৈরি করে ইউটিউব থেকে এই মেয়ের আয় ৬ লক্ষ ডলার

Image result for বিউটি টিপস্ ভিডিও তৈরি করে ইউটিউব থেকে এ মেয়ের আয় ৬ লক্ষ ডলার


★★ শুধুমাত্র বিউটি টিপস্ ভিডিও তৈরি করে

★ শুধুমাত্র বিউটি টিপস্ ভিডিও তৈরি করে ইউটিউব থেকে তিনি আয় করেন বছরে ৬ লক্ষ ডলার বা ৪কোটি ৫০ লক্ষ টাকা। তাও আবার নিজের ভাষায়। ইংরেজী ছাড়া অন্য ভাষা দিয়েও যে ভিডিও বানিয়ে পৃথিবী জুড়ে জনপ্রিয়তা পাওয়া সম্ভব সেটা দেখিয়ে দিলেন মেক্সিকান এই মেয়েটি।

★ সত্যিকার অর্থেই ইংরেজী ছাড়া অন্য ভাষায় ইউটিউব থেকে আয় করা অনেক কঠিন। কারণ, ইংরেজী ছাড়া যে কোন ভাষারই রয়েছে একটি নির্দিষ্ট গন্ডি। আর এ গন্ডি পার হয়ে সব ভাষাভাষির কাছে পৌঁছানো সহজ কাজ নয়। এ কঠিন কাজটিই করেছেনYuya নামে পরিচিতি পাওয়া মেক্সিকোর এই বিউটি ব্লগার যিনি এখনো পড়ালেখার পাঠ চুকাতে পারেননি। স্টুডেন্ট অবস্থাতেই এই পরিমাণ টাকা আয় করে তিনি মেক্সিকো জুড়ে সব মেয়েদের আইডলে পরিণত হয়েছেন। শুধু মেক্সিকোই নয়, পৃথিবীর অনেক দেশের বিউটি ব্লগারদের কাছেই Yuya তুমুল জনপ্রিয়। অনেকেই তার মত হতে চাইছেন বা হওয়ার চেষ্টা করছেন।

★ বিশ্বজুড়ে ইউটিউবে যত বিউটি ব্লগার রয়েছেন তার মাঝে Yuya এর অবস্থান এখন ৬। আর গোটা ইউটিউব দুনিয়ায় সব ক্যাটেরির হিসেবে তার চ্যানেলের অবস্থান ১৬তম। আর নিজের দেশ মেক্সিকোতে ১ নম্বরে আছেই। মেক্সিকান বিউটি প্রোডাক্ট কোম্পানীগুলোর মধ্যে Yuya কে নিয়ে চলছে কাড়াকাড়ি অবস্থা। এক কোম্পানী তাকে মডেল বানিয়ে প্রোডাক্ট লঞ্চ করছে তো আরেক কোম্পানী তাকে বানিয়ে দিচ্ছে ব্র্যান্ড অ্যাম্বাসাডর। Yuya ও এ সুযোগ কাজে লাগাচ্ছেন বেশ ভালভাবেই। ইউটিউব যা আয় করছেন তিনি, তার থেকে বেশি কামিয়ে নিচ্ছেন এই সব কোম্পানীগুলোর প্রোডাক্ট প্রমোশন করে।

★ স্কুল-কলেজে ব্যবহৃত Yuya এর পুরো নামMariand Castrejon Castañeda, পারিবারিক নামCastrejon আর ইউটিউবে ব্যবহৃত নাম lady 16makeup. ১৯৯৩ সালের ১৩ই মার্চ মেস্কিকোতে জন্ম নেন Yuya। বিউটি ব্লগার ক্যাটেগরিতে এ যাবৎ ৫বার পেয়েছেন ইউটিউবের সর্বোচ্চ আয়কারী খেতাব। তিনিই একমাত্র নারী যিনি ইউটিউবের জনপ্রিয়তা থেকে নজর কেড়েছেন বিশ্বের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং প্রতিষ্ঠানের।

★ বিউটি টিপস্ ভিডিও তৈরি Yuya কে শুধু আর্থিক উন্নতিই এনে দেয়নি, সঙ্গে এনে দিয়েছে প্রতিপত্তি ও সন্মান। মেক্সিকান অনেক রাজনৈতিক ব্যক্তিত্বদের চেয়েও বেশি প্রভাবশালী ভাবা হচ্ছে তাকে। যারফলে, ‘ইউনাইটেড নেশন’ ২০১৫ সালে Yuya কে মেক্সিকোর প্রধান প্রতিনিধি হিসেবে নিয়োগ দিয়েছে। তার আগে একই বছরের সেপ্টেম্বরে তিনি মেক্সিকোর প্রথম নারী ব্যক্তিত্ব হিসেবে ডাক পেয়েছেন জাতিসংঘের ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাকশন ক্যাম্পেইন’ এ যোগদানের। এ বিরল সন্মানের পরই নিজ দেশে জনপ্রিয়তার তুঙ্গে উঠে গিয়েছেন তিনি।

★ নিজের লাইফস্টাইল আর ব্যক্তিগত সৌন্দর্য্য চর্চাই তার ভিডিওর মূল বিষয়। তবে বিউটি টিপস্ দেয়ার পাশাপাশি Yuya মেয়েদের কিশোরী জীবন থেকে শুরু করে পরিণত জীবনে যত ব্যক্তিগত ইস্যু রয়েছে তার সবকিছু নিয়েই স্বত:ষ্ফূর্ত আলোচনা করেন। আর এটাই তাকে করে তুলেছে অতুলনীয়, অদ্বিতীয়, জায়গা করে দিয়েছে মেক্সিকান মেয়েদের মনে।

★ আমাদের দেশে অনেক বিউটি পার্লার রয়েছে। বিশেষত শহরগুলোতে দেখা যায় মহল্লায় মহল্লায়, গলিতে গলিতে বিউটি পার্লার এবং প্রায় সবগুলোতেই রয়েছে সৌন্দর্য্য সচেতন মেয়েদের ভীড়। আর এ ভীড়ের মধ্যে হয়তো আপনিও রয়েছেন। সৌন্দর্য্য সেবা নিচ্ছেন অথবা দিচ্ছেন। যেটাই করুন না কেন, সেটাকে একটা প্রপেশনাল রূপ দিন, তৈরি করুন ভিডিও আর আপলোড করুন ইউটিউবে। কে জানে হয়তো একদিন আপনিও!

No comments:

Post a Comment